বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৫৬ হাজার ছাড়াল

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৫৬ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টা ২০ পর্যন্ত বিশ্বব্যাপী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লাখ ৯৭ হাজার ৭৩৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ লাখ ৫৬ হাজার ৪৪৬ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৮৮৯ জন।

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ২৫ হাজার ৯৪১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ১৭১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ৯৭ হাজার ৪৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৫৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৮ হাজার ১৪ জন। আর মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৬২৫ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮৮ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৭২ হাজার ৮০৩ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৪তম। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ৪১৬ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৮২১ জনের।

অর্থসূচক/কেএসআর