জাবি ছাত্রলীগের সাত কর্মী বহিষ্কারের সুপারিশ

0
114
jabi
জাবি, ছাত্রলীগ লোগো
jabi
জাবি, ছাত্রলীগ লোগো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগ (শারীরিক নির্যাতন) দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের সাত কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করার সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদেরকে বহিষ্কারের কথা রয়েছে। রাত সাড়ে আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিন্ডিকেট সভা চলছিল। বুধবার রাতে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির বৈঠকে তাদেরকে বহিষ্কার করার সুপারিশ করে শৃঙ্খলা কমিটি।

বৈঠকে শহীদ রফিক-জব্বার হলের ৪২তম ব্যাচের ছাত্রলীগ কর্মী রাশেদ খান মেনন (আইন ও বিচার বিভাগ), শামীম (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ) ও ইমরান হোসেন নাসিরকে (নৃবিজ্ঞান বিভাগ) এক বছরের জন্য বহিষ্কার করার সুপারিশ করা হয়। একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪২তম ব্যাচের শাহরুখ শাহরিয়ার সৌমিক (লোক প্রশাসন বিভাগ),ইশতিয়াক (প্রাণীবিদ্যা বিভাগ), কৌশিক রহমান (লোক প্রশাসন বিভাগ) ও দ্বীপকে (গনিত বিভাগ) তিন মাসের জন্য বহিষ্কারে সুপারিশ করা হয়।

সিন্ডিকেট সদস্য ও কলা ও মানবিকী অনুষদের ডীন অধ্যাপক সৈয়দ

মো. কামরুল আহসান বলেন, অভিযুক্তদের বিষয়ে সিন্ডিকেট সভায় কথা হয়েছে। তাদের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য রোববার রাতে সাড়ে ১২টার দিকে এক ছাত্রকে শারীরিক নির্যাতনে (র‌্যাগ) ঘটনাকে কেন্দ্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৩ শিক্ষার্থী আহত হয়।

সাকি/