'বিকল্প শক্তির প্লাটফর্মে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান'
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘বিকল্প শক্তির প্লাটফর্মে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান’

ক্ষমতাসীন দল পুনরায় ক্ষমতা দখল আর বিরোধীদল ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতির সকল রীতিনীতি ভঙ্গ করেছে। তাই দেশের এই চরম ক্রান্তিলগ্নে জনগণকে বিকল্প শক্তির প্লাটফর্মে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের চেয়ারম্যান জাকির হোসেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্স আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

এ সময় জাকির হোসেন বলেন, আগামি নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভুত সংকটে শান্তিপূর্ণ সমাধানের জন্য জাতিসংঘসহ বিদেশিরা বিশেষ ভূমিকা রেখেছে। বিদেশি বন্ধুদের পরামর্শ ছিল সংখ্যাগরিষ্ঠ দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা। কিন্তু সেই পরামর্শ সরকার রাখে নি। তাই বর্তমান প্রহসনের নির্বাচন আমরা মেনে নেব না।

দুই জোটের ক্ষমতা দখলের পাঁয়তারা জনগণ আর দেখতে চায় না উল্লেখ করে তিনি বলেন, দেশে চলমান সহিংসতার কারণে দুই নেত্রীকে একদিন জনতার আদালতে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে সাধারণ মানুষ।

নির্বাচনকে কেন্দ্র করে দেশ আজ বিপন্ন উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ যদি সোমালিয়ার মত কো্নো দেশে পরিণত হয় তবে এর দায়দায়িত্ব রাজনৈতিক দলগুলোর উপরই বর্তাবে।

তিনি বলেন, ক্ষমতায় যারাই এসেছে তারাই দেশে লুটপাট করেছে। এখন একদল অন্যদলকে লুটেরা বলছে। কিন্তু কেউই এ সমস্যা সমাধানের জন্য ব্যবস্থা গ্রহণ করছে না।

সংগঠনের সভাপতি মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, কৃষিবিদ ওয়ারেসুল হাসান সিদ্দিকী, গণঅধিকার পার্টির প্রেসিডেন্ট হোসেন মোল্লা, গণফ্রন্টের মহাসচিব এ্যাডভোকেট আহম্মেদ আলী শেখ, বিএলডিপির মহাসচিব এম এ মোনায়েম প্রমখ।

জেইউ/এএস

এই বিভাগের আরো সংবাদ