৩১ আগস্ট ফিরছেন সাকিব

0
31

আগামী অক্টোবরের শেষের দিকে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে সাকিব আল হাসানের। তবে এর আগেই সেপ্টেম্বরে ব্যক্তিগত উদ্যোগে বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন দেশের ক্রিকেটের এই পোস্টার বয়।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন শহরে অবস্থানরত সাকিব দেশে ফিরবেন ৩১ আগস্ট। যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করে প্রথমে দুবাইয়ে পা রাখবেন তিনি। এরপর সেখান থেকে বাংলাদেশের বিমান ধরে বিকেল ৩টায় পৌঁছুবেন এই তারকা অলরাউন্ডার। এরই মধ্যে একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

করোনাকালের শুরু থেকেই পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে রয়েছেন সাকিব। আসন্ন শ্রীলঙ্কা সফর দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা রয়েছে তাঁর। সেকারণেই দেশে ফিরে অনুশীলন শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাকিব বিকেএসপিতেই যে অনুশীলন করবেন সেটি কয়েকদিন আগে জানিয়েছিলেন বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা এবং দেশের অভিজ্ঞ কোচ নাজমুল আবেদীন ফাহিম। মূলত অনুশীলনের নানা সুযোগ সুবিধা থাকার কারণেই নাকি বিকেএসপিকে বেঁছে নিয়েছেন সাকিব।

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে না জানানোয় গত বছরের অক্টোবরে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। ২৯ অক্টোবর তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলে ক্রিকেটে ফিরতে বাঁধা থাকছে না তাঁর। ধারণা করা যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের একাদশে থাকতে পারেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর