ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাব; পীযুষ আহবায়ক বিজন সদস্য সচিব

Bijon&Pijosব্রাহ্মণবাড়িযায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সক্রিয় সাংবাদিকদের নিয়ে যাত্রা শুরু করলো সাংবাদিকদের নতুন সংগঠন ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাব।

গতকাল বিকেলে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সরোদ মঞ্চে এক সভায় দীর্ঘ আলোচনার পর সংগঠনের আহবায়ক কমিটি গঠন করা হয়।

সিনিয়র সাংবাদিক মোখলেছুর রহমান জীবনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাংবাদিক পীযুষ কান্তি আচার্য, জাবেদ রহিম বিজন, সেলিম পারভেজ, কাজী হান্নান খাদেম, বিশ্বজিৎ পাল বাবু, মো: লিটন চৌধুরী, আলী আসিফ গালিব, শাহাদত হোসেন, মাসুক হ্নদয়, মো: শফিকুল ইসলাম, সমীর চক্রবর্তী, আমীরজাদা চৌধুরী, খন্দকার শফিকুল আলম স্বপন প্রমুখ।

সভায় মহল বিশেষ কর্তৃক নাম সর্বস্ব, আন্ডার গ্রাউন্ড পত্রিকার প্রতিনিধি এবং ভুয়া সাংবাদিকদের লালনের মাধ্যমে সক্রিয় সাংবাদিকদের কোনঠাসা করার প্রয়াসের অব্যাহত চেষ্টার সমালোচনা করা হয়। বক্তারা সাংবাদিকতার ঐতিহ্য সমুন্বত রাখতে এবং এই ধারা রুখে দাড়াতে সক্রিয় সাংবাদিকদের ঐক্যবদ্ধ করা ও তাদের পেশাগত সুযোগ সুবিধা নিশ্চিত করার বিষয়ে তাগিদ দেন এবং সক্রিয় সাংবাদিকদের একটি উপযুক্ত সংগঠন গড়ে তোলার বিষয়ে ঐক্যমতে পৌছান। তারা প্রকৃত সাংবাদিকদের একটি সংগঠন গড়ে তোলার বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্তে পৌছার পর সভায় উপস্থিত সকল সাংবাদিকদের সম্মতিক্রমে এটিএন নিউজ ও এটিএন বাংলার পূর্বাঞ্চলীয় ব্যুরো চীফ পীযুষ কান্তি আচার্যকে আহবায়ক এবং দৈনিক মানবজমিনের ষ্টাফ রিপোর্টার ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জাবেদ রহিম বিজনকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্সক্লাবের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম-আহবায়ক সেলিম পারভেজ (মাছরাঙ্গা টেলিভিশন/অর্থনীতি প্রতিদিন),বিশ্বজিৎ পাল বাবু (দৈনিক কালেরকন্ঠ ), ফখরুল ইসলাম আইয়ুব (আরটিভি), সদস্য মোখলেছুর রহমান জীবন (আলোকিত বাংলাদেশ), মো: লিটন চৌধুরী (দৈনিক প্রজাবন্ধু), শাহাদত হোসেন (দৈনিক প্রথম আলো ), আলী আসিফ গালিব (ব্রাহ্মণবাড়িয়া টুয়েন্টি ফোর ডট কম), মো: শফিকুল ইসলাম (এসএ টিভি), কাজী হান্নান খাদেম ( ডেইলী নিউ এজ), মাসুক হ্নদয় (দেশ টিভি ও বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডট কম), হাবিবুর রহমান পারভেজ (প্রতিমুহুর্ত ডট কম), সমীর চক্রবর্ত্তী(দৈনিক মানবকন্ঠ) ও সীমান্ত খোকন (সাপ্তাহিক-২০০০)।

সভায় ৯০ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্সক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয় এবং এই সময়ের মধ্যে  সদস্য হতে আগ্রহী সক্রিয় সাংবাদিকদের সংগঠনের আহবায়ক ও সদস্য সচিবের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। গতকালের সভায় জেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার ২৫ জন সাংবাদিক যোগ দেন।