জাতির পিতার প্রতিকৃতিতে নোবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম রবিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও নোবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন। এর আগে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমকে নোবিপ্রবির উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য নিয়োগ দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, বিভাগের চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, দপ্তর প্রধানবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় নব-নিযুক্ত উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন ‘শোকের এই মাসে আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। একই সঙ্গে ১৫ আগস্টের সকল শহীদ ও মহান স্বাধীনতা সংগ্রামের ৩০ লক্ষ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। জাতির পিতার আদর্শকে সমুন্নত রেখে আমাদেরকে একসাথে কাজ করতে হবে। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। আমার ওপর আস্থা রাখায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

উল্লেখ্য, রবিবার মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমকে দ্বিতীয় মেয়াদে নোয়াখালী  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করে প্রজ্ঞাপন জারি করা হয়।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.