ইউনিসেফের শুভেচ্ছাদূত হচ্ছেন মুশফিক

0
60

জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবারে হতে যাচ্ছেন জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফ’র শুভেচ্ছদূত। প্রাথমিকভাবে মুশফিকের সঙ্গে আলোচনা চললেও চলতি সপ্তাহ বা এক মাসের ভেতর এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে ইউনিসেফ।

ইউনিসেফের এক কর্মকর্তা সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানান, মুশফিকের সঙ্গে আমাদের মাস দুয়েক যাবৎ কথা হচ্ছে। উনি আমাদের সঙ্গে শুভেচ্ছদূত হিসেবে যোগ দিবেন। দাপ্তরিক কার্যাদি শেষ করে আনুষ্ঠানিকভাবে আমরা ঘোষণাটি দিব। কাউকে শুভেচ্ছাদূত মনোনিত করতে গেলে আমাদের বেশকিছু আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যেতে হয়। তার বায়োডাটা, ব্যাকগ্রাউন্ড তৈরী করে আমাদেরকে সদরদপ্তর পাঠাতে হয়। সদর দপ্তর ওটা দেখে ‘গো অ্যাহেড’ দিলে পরে তারপরে আমরা ঘোষণা দেই। এখন আমাদের প্রাথমিক পর্যায়ের আলাপ আলোচনা চলছে।

তিনি আরও বলেন, তিনি কবে আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছাদূত হিসেবে যোগ দিচ্ছেন সেটা এখনই বলা যাচ্ছে না। এমন হতে পারে এক সপ্তাহ লাগতে পারে আবার এক মাসও লাগতে পারে।

এর আগে সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল ও সাকিব আল হাসান যোগ দিয়েছেন ইউনিসেফ’র শুভেচ্ছাদূত হিসেবে। আর ৪র্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ইউনিসেফের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন মুশফিক।

অর্থসূচক/এএইচআর