কোহলির শতকে প্রথম দিনে সমান দু'দলই
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

কোহলির শতকে প্রথম দিনে সমান দু’দলই

Koholy

ভারতের ব্যাটিং প্রতিভা ভিরাট কোহলি ১১৯ রানের চমৎকার ইনিংস খেলে জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনে লড়াইয়ে রাখলেন দলকে। দিনশেষে ৫ উইকেটে ২৫৫ রান করে দক্ষিণ আফ্রিকার সাথে সমান তালে লড়ে যাচ্ছে ওয়ানডে সিরিজে নাস্তানাবুদ হওয়া ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত প্রথম ইনিংস-২৫৫/৫ (কোহলি ১১৯,রাহানে ব্যাটিং ৪৩,পূজারা ২৫)    

ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে দক্ষিণ আফ্রিকার পেসারদের আক্রমণাত্মক বোলিংয়ে মাত্র ১৪ রানেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

এরপর চেতেশ্বর পূজারা এবং সহ অধিনায়ক ভিরাট কোহলি তৃতীয় উইকেট জুটিতে ৮৯ রান তুলে ভারতকে অনেকটাই টেনে তোলেন। পূজারা ২৫ রান করে রান আউট হলেও অনড় ছিলেন কোহলি। রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার মাটিতে ধারাবাহিক ব্যর্থতা বজায় রেখে ১৪ রান করে ফিরে গেলে কোহলিকে সঙ্গ দেন আজিঙ্কা রাহানে। ৫ম উইকেট জুটিতে ৬৮ রান যোগের পর ব্যাক্তিগত ১১৯ রান করে আউট হন ভিরাট কোহলি। ক্যালিসের বলে ডুমিনির হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৮১ বলে ১৮ চারে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতকটি পূর্ণ করেন তিনি। দিনের অবশিষ্ট সময় অধিনায়ক ধোনি ও রাহানে সতর্কতার সঙ্গে স্বাগতিকদের ভয়াল পেস আক্রমণ সামাল দেন। দিনশেষে রাহানে ৪৩ এবং ধোনি ১৭ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ক্যালিস,স্টেইন,পিলেন্ডার ও মনি মরকেল একটি করে উইকেট নেন।

এইউ নয়ন

এই বিভাগের আরো সংবাদ