বিশ্বকাপ স্থগিত: আইসিসির সিদ্ধান্তে সম্মতি অস্ট্রেলিয়ার

0
156

চলতি বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। তবে করোনা ভাইরাসের বৈশ্বিক সংক্রমণের কথা ভেবে এই টুর্নামেন্টটি স্থগিত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থার সিদ্ধান্ত মেনে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সংস্থাটির প্রধান নির্বাহী নিক হকলে এক বিবৃতিতে একথা জানিয়েছেন। তিনি বলেছেন, আমরা আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত মেনে নিয়েছি। ভক্ত, খেলোয়াড়, কর্মকর্তা এবং স্টাফদের স্বাস্থ্য সুরক্ষা এবং ভালোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।।

আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী- এবারের বিশ্বকাপটি আগামী বছর স্থানান্তরিত করা হয়েছে। আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী- ২০২১ সালে ভারতে আরেকটি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। সেটি পিছিয়ে দেয়া হয়েছে ২০২২ সালে।

আইসিসি এখনও সিদ্ধান্ত নিতে পারেনি আগামী বছর অনুষ্ঠিত বিশ্বকাপ ভারতে নাকি অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত হবে। তবে হকলে জানিয়েছেন, বিশ্বকাপ যে বছরই হোক। তারা দর্শকদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করবেন।

এ বছর বিশ্বকাপ আয়োজনের জন্য যারা দিনরাত পরিশ্রম করেছেন, তাদের ধন্যবাদ জানিয়ে হকলে বলেন, ‘এই বছর অস্ট্রেলিয়ায় টুর্নামেন্টটি আয়োজনের (চেষ্টা) জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে এবং আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই যারা এর সঙ্গে যুক্ত ছিলেন তাদের আগ্রহ এবং প্রতিশ্রুতির জন্য।’

অর্থসূচক/এএইচআর