এই টিকিট দিয়ে দেখা যাবে বিশ্বকাপ, তবে…

0
117

করোনা ভাইরাসের কারণে পিছিয়ে নেওয়া হয়েছে অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই সঙ্গে সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সভায় জানিয়েছে নতুন সূচিও। ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ছিল এ বছরের আসরটি। আয়োজক দেশের নাম এখনও ঘোষণা না করলেও অস্ট্রেলিয়াতেই হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে। সেক্ষেত্রে ২০২২ সালের আসরটি হতে পারে ভারতে।

এদিকে বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় শঙ্কায় পরেছেন অনেক দর্শক। কারণ ইতোমধ্যে অগ্রিম টিকিট কিনে ফেলেছেন অনেকেই। এমন অবস্থায় এসব জটিলতার উত্তর দিয়েছে আইসিসি। আইসিসির ওয়েবসাইটে প্রশ্নোত্তর সেকশনে জানিয়েছে, ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট যারা কিনেছেন, তাদের সবাইকেই টিকিটের পুরো অর্থ ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে দুটি শর্তের ওপর নির্ভর করবে সবকিছু।

প্রথমত- বিশ্বকাপ যদি অস্ট্রেলিয়ায় না হয় এবং ২০২১ সালের আসরও যদি পিছিয়ে যায়। অর্থাৎ ২০২১ সালের আসরটি যদি অস্ট্রেলিয়ার মাটিতেই হয়, তাহলে এখন কিনে রাখা টিকিটগুলো দিয়েই দর্শকরা খেলা দেখতে পারবেন। এর বাইরে অন্য কোন পরিস্থিতির দেখা দিলে টিকিটের পুরো অর্থ ফেরত দেওয়া হবে। সেক্ষেত্রে যারা টিকিট কিনেছেন তাঁদেরকে ১৫ ডিসেম্বর ২০২০ তারিখ থেকে টাকা ফেরত নেওয়ার আবেদন করতে হবে। ত্রিশ দিনের মধ্যেই ফেরত পাওয়া যাবে টাকা।

আইসিসির পক্ষ থেকে লেখা হয়েছে, ‘যারা টিকিট কিনেছেন, তারা নিজেদের টিকিট সংগ্রহে রাখতে পারেন। কারণ অস্ট্রেলিয়াতে ২০২১ সালের আসরটি হলে এ টিকিটেই খেলা দেখতে পারবেন। তবে যদি অস্ট্রেলিয়া এটি ২০২২ সালে আয়োজন করে, তাহলে টিকিটের পুরো টাকাই ফেরত পাবেন আপনারা।’

অর্থসূচক/এএইচআর