হোল্ডারকে টপকে শীর্ষে স্টোকস

0
80

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডারকে টপকে শীর্ষে উথে এসেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ৪৯৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন তিনি। লম্বা লাফ দিয়েছেন ব্যাটিং র‍্যাঙ্কিংয়েও। উঠে এসেছেন তিন নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে দুর্দান্ত ফর্মে থাকার প্রতিদান স্বরূপ বাগিয়ে নিলেন শীর্ষস্থান। দ্বিতীয় অবস্থানে থাকা হোল্ডারের পয়েন্ট ৪৫৯। ৩৯৭ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থান ধরে রেখেছেন ভারতের রবীন্দ্র জাদেজা। অজি তারকা মিচেল স্টার্ক রয়েছেন তালিকার চতুর্থ অবস্থানে। পঞ্চম স্থান ধরে রেখেছেন ভারতের রবিচন্দ্রন আশ্বিন।

২৮০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছেন কিউই অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। অজি ক্রিকেটার প্যাট কামিন্স রয়েছেন ৭ম অবস্থানে। তার পয়েন্ট ২৬৬। ক্যারিবীয় ক্রিকেটার রাস্টন চেস ২৬৪ পয়েন্ট নিয়ে রয়েছেন আট নম্বরে। টিম সাউদি ২১১ পয়েন্ট নিয়ে রয়েছেন নবম অবস্থানে। আর সমান সংখ্যক পয়েন্ট নিয়ে সেরা দশে ঢুকেছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস।

এদিকে টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়ে তিন নম্বরে উঠে এসেছেন বেন স্টোকস। অবস্থান ধরে রেখেছেন স্টিভ স্মিথ, বিরাট কোহলি এবং মার্নাস ল্যাবুশেন। আর এক ধাপ করে পিছিয়েছেন কেন উইলিয়ামসন, বাবর আজম, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পূজারা, জো রুট এবং আজিঙ্কা রাহানে। বোলিং র‍্যাঙ্কিংয়ে ৪ ধাপ এগিয়ে শীর্ষ দশে ঢুকেছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। আর নিজদের ভেতর অবস্থান পরিবর্তন করে দুই নম্বরে এসেছেন নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার। আর তিনে নেমে গেছেন ক্যারিবীয় অলরাউন্ডার জেসন হোল্ডার।

অর্থসূচক/এএইচআর