ঈদে বাড়তি যাত্রীর চাপ নেবে না রেল: মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
165

আসন্ন ঈদুল আজহায় অতিরিক্ত ট্রেন চালু করে মহামারি গ্রামে ছড়িয়ে দিতে চান না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ঈদকে সামনে রেখে যাত্রীর চাপ বাড়লেও রেলওয়ে কোন বাড়তি যাত্রী পরিবহন করবে না। বর্তমানে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে চলছে ঈদেও একইভাবে ট্রেন চলবে।

আজ মঙ্গলবার (২১ জুলাই) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনের শহরতলী প্লাটফর্মে (নারায়ণগঞ্জগামী) বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী।

নূরুল ইসলাম সুজন বলেন, ঈদে যে যেখানে আছেন, সেখানেই ঈদ উদযাপন করুন। দেশের স্বার্থে আপনারা বাড়ি যাওয়া থেকে বিরত থাকুন। নিজেকেও নিরাপদ রাখুন।

তিনি বলেন, আমরা যদি বাড়তি ট্রেন যোগ করি তাহলে সেটা বিপরীত হয়ে যাবে। একদিকে বলছি, বাড়ি যাবেন না, অন্য দিকে সুযোগ করে দিচ্ছি; সেই বিপরীতমুখী কাজ করবে না রেল। মহামারি হ্রাস না পাওয়া পর্যন্ত যেভাবে ট্রেন চলছে, সেভাবেই চলবে। কোনো ভাড়াও বাড়ানো হবে না।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে যে কয়টি ট্রেন চলছে ঈদের মধ্যেও সে কটি ট্রেন চলবে। বিশেষ ট্রেন বাড়ানো হবে না। ঈদ উপলক্ষে যদি আমরা ট্রেন বাড়িয়ে দেই। তাহলে যাত্রীদের বাড়ি ফিরতে উৎসাহিত করা হবে। তাই আমরা সেটি করবো না।

এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।

অর্থসূচক/কেএসআর