করোনায় মৃত ৫০ জন সম্পর্কে যা জানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক

0
88

দেশে দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জন মারা গেছেন এ ভাইরাসে আক্রান্ত হয়ে। ফলে ভাইরাসটিতে মোট দুই হাজার ৬৬৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯২৮ জনের দেহে। ফলে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ সাত হাজার ৪৫৩ জনে।মৃত ৫০ জনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ৩৫ জন পুরুষ ও ১৫ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ০-১০ বছর একজন, ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ২০ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৪ জন, ৮১-৯০ বছরের মধ্যে ২ জন এবং ৯০-১০০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ১০ জন, সিলেট বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছেন।

আজ সোমবার (২০ জুলাই) দুপুরে মহাখালী থেকে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৯১৪ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৬২টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৬৬১টি।

অর্থসূচক/কেএসআর