আবারও অস্ট্রেলিয়ায় ফিরছেন হাথুরুসিংহে

0
81

শ্রীলঙ্কা ও বাংলাদেশের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্লাব নিউ সাউথ ওয়েলসের (এনএসডব্লিউ) সিনিয়র সহকারী ও ব্যাটিং কোচের পদে আবারো যোগদান করেছেন। এর আগে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দলটির সহকারী কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

Hatu.jpg

ক্রিকেট সম্পর্কে তার গভীর এবং চিত্তাকর্ষক ধারণা থাকার কারণে এবং সব পরিস্থিতিতে চ্যালেঞ্জ নেবার ক্ষমতা থাকায় তিনি ফের এনএসডব্লিউয়ের কোচের ভূমিকায় দায়িত্ব পেয়েছেন।

২০১৯ সালে স্বাক্ষরিত দুই বছরের চুক্তির মাঝপথে মাইকেল ইয়ার্ডি পারিবারিক কারণে স্বদেশ ফিরে যাওয়ায় এনএসডব্লিউয়ের নতুন ব্যাটিং কোচের সন্ধান শুরু হয়। ফলে কোচের পদে চাকুরি পেতে আসে অসংখ্য আবেদন। তবে এদের ভেতর এগিয়ে ছিলেন সাবেক কোচ ক্রিস রজার্স, হাথুরুসিংহে এবং ওয়েস্ট ইন্ডিজের সাবেক সহকারী কোচ টবি র‌্যাডফোর্ড। কিন্তু এই দুইজনকে টপকে হাথুরু ফের দলটির কোচের ভূমিকায় অবতীর্ণ হতে যাচ্ছেন।

শ্রীলঙ্কার কোচ হয়ে দায়িত্ব নেবার সময় হঠাৎ করেই উধাও হয়ে গিয়েছিলেন হাথুরু। ২০১৯ সালের অক্টোবরে বোর্ড তাকে সকল প্রকার বেতন প্রদান বন্ধ করে দেওয়ার পরেও চলতি বছর শুরুর আগ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে তার চুক্তিটি বাতিল করেনি। চলতি বছরের শুরুতে চুক্তি বাতিল করে এবারে নতুন করে ব্যাটিং কোচ হিসেবে হাথুরুর উপর দায়িত্ব দিয়ে দিল দলটির পরিচালনা কমিটি।

২০০৫ সালে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট দলের কোচ হিসেবে যোগদান করে কোচিং ক্যারিয়ারে পা রাখেন হাথুরু। এরপর ২০০৯ সালে দায়িত্ব পান শ্রীলংকা ‘এ’ দলের সিনিয়র সহযোগী কোচ হিসেবে। ২০১১ সালে নিউ সাউথ ওয়েলসের সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ সালে বাংলাদেশ এবং ২০১৮ সালে শ্রীলংকা জাতীয় দলের কোচ হিসেবে দেখা গিয়েছিল তাকে।

অর্থসূচক/এএইচআর