নিন্দা প্রস্তাব পাসের প্রতিবাদে বাম সংগঠনগুলোর বিক্ষোভ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

নিন্দা প্রস্তাব পাসের প্রতিবাদে বাম সংগঠনগুলোর বিক্ষোভ

workers-CPV-Basodমানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করায় পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাশের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাম সংগঠনগুলো।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টি, সিপিবি, বাসদ ও গণসংহতি আন্দোলনের নেতাকর্মীরা।

সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৪২ পরও মুক্তিযুদ্ধের পরাজিত রাষ্ট্র পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে মাথাচাড়া দিয়ে উঠেছে। কিন্তু পাকিস্তান মনে হয় ভুলে গেছে, বাংলাদেশের জনগণ তাদের এই অপতৎপরাকে ৭১ সালের মতোই মোকাবেলা করবে।

এ সময় বাংলাদেশে পাকিস্তানের দূতাবাস বর্জন সে সাথে বিমান যোগাযোগ বাতিল করার দাবি জানিয়ে তিনি বলেন, পাকিস্তান আমাদের চির শত্রু। তাই এদের সঙ্গে কোন প্রকার কূটনৈতিক ও ব্যবসায়িক যোগাযোগ রাখা উচিত নয়।

অপর এক সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি বলেন, কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার মধ্য দিয়ে জাতি আজ কলঙ্কমুক্ত।কিন্তু এই ফাঁসিকে কেন্দ্র করে দেশের কিছু রাজনৈতিক দল ফায়দা লুটায় ব্যস্ত।

রাজনৈতিক সংকটের কথা বলে বিদেশিরা বাংলাদেশে কতৃত্ব করছে। এভাবে চলতে থাকলে একদিন তারা বাংলাদেশ দখলেরও চেষ্টা করবে উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বার্থে সময় থাকতে দেশের প্রতি মনোযোগী না হলে বিদেশী চক্রগুলো আমাদের দেশকে ধ্বংস করে দিবে।

বিক্ষোভ সমাবেশ শেষে পাকিস্তানের পতাকা ও পাকিস্তান পার্লামেন্টের সাংসদ ইমরান খানের কুশপুত্তলিকা দাহ করেন সংগঠনগুলোর নেতারা। এরপর তারা একটি মিছিল নিয়ে কদমফোয়ার হয়ে পল্টন মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ করেন।

সমাবেশে বক্তৃতা করেন- সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ- সম্পাদক খালেকুজ্জামান, ওয়ার্কাস পার্টির সেক্রেটারি আনিসুর রহমান মল্লিক, মহানগর সেক্রেটারি কিশোর রায়, যুবমৈত্রীর সেক্রেটারি সাব্বা আলী খান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সমন্বয়ক তাসলিমা আক্তার প্রমুখ।

 

জেইউ/এএস

এই বিভাগের আরো সংবাদ