নারায়ণগঞ্জে সাত খুন: তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি

0
90
narayanganj
নারায়ণগঞ্জের মানচিত্র: ফাইল ছবি
narayanganj
ছবি: নারায়নগঞ্জের ম্যাপ

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর ৭ খুনের মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে জানালেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন। রোববার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, গত ২ দিন তদন্তের অনেক অগ্রগতি হয়েছে, তবে সবগুলো দৃশ্যমান নয়। এ পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে ৭ জনকে এ হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় নোয়াখালী থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ১২ দিন হলো বিষয়টি পুলিশ তদন্ত করছে। এত বড় ঘটনার তদন্ত এত অল্প সময়ে শেষ করা সম্ভব নয়। তবে পুলিশ সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করে বিষয়টি তদন্ত করছে। তদন্তে অগ্রগতি হয়েছে। কিন্তু তদন্তের স্বার্থে গণমাধ্যমকে এখনই সে সম্পর্কে বলা সম্ভব নয়।

অভিযুক্ত র‌্যাবের ৩ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের ব্যাপারে তিনি বলেন, আমরা কোনো সংস্থার বিপক্ষে যেতে যাচ্ছি না। তদন্তের স্বার্থে যাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন হয় আমরা তাদের সবাইকেই জিজ্ঞাসাবাদ করবো।

চন্দন সরকারের মোবাইলের ভিডিও চিত্র সম্পর্কে তিনি বলেন, আমি একটি দায়িত্বশীল জায়গায় থেকে যে কোনো মন্তব্য করতে পারি না। অনেক কিছুই অদৃশ্যমান রয়েছে। দৃশ্যমান হলে সেটা জানানো হবে।

হাইকোর্ট থেকে র‌্যাবের ৩ কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়ার ব্যাপারে তিনি বলেন, উচ্চ আদালত যে নির্দেশ দেবেন; সেটা অবশ্যই পালন করতে হবে। এ নিয়ে আর কোনো কথা বলার সুযোগ নেই।