করোনা: ধামরাইয়ে আইনজীবীসহ তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

0
105

ঢাকার ধামরাইয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এক আইনজীবীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে উপজেলায় এখন পর্যন্ত করোনায় মোট ৬ জনের মৃত্যু হলো।

সবাই ধামরাই পৌর এলাকার বাসিন্দা। মৃত ব্যক্তিদের মধ্যে গত শুক্রবার রাতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ধামরাই পৌর এলাকার দক্ষিণপাড়া মহল্লার বিজয় সরকার (৩২)।

এর আগে সকালে মারা গেছেন পৌর এলাকার ইসলামপুর মহল্লার সুফিয়া বেগম (৭০) নামের এক নারী এবং শনিবার সকালে পৌর এলাকার ইসলামপুর মহল্লার আইনজীবী আব্দুর রহমান (৫০) করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা বলেন, গত ২৪ ঘণ্টায় ধামরাই উপজেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ জন এবং মৃত্যুবরণ করেছেন তিনজন। এখন পর্যন্ত ধামরাই উপজেলার এক হাজার ৫৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে, পরীক্ষা শেষে ২৭৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশনে আছেন ৪ জন। তবে লোকজন সচেতন না হওয়ায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে রাজধানী সংলগ্ন সাভার উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সাভারে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬১ জনে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, করোনা ভাইরাস শনাক্তের জন্য গত ১১ জুন ৯৪ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষার পর ২১ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

১১ জুন পর্যন্ত সাভার উপজেলার ২ হাজার ৯৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে পরীক্ষার পর সাভার উপজেলার মোট ৬৬১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৫ জন, হোম আইসোলেশনে আছেন ১৭৫ জন, মারা গেছেন ২১ জন। আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন ৭ জন অবশিষ্টরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অর্থসূচক/এমএস