রংপুরে র‌্যাবের পূর্ণাঙ্গ ব্যাটালিয়নের যাত্রা শুরু

Rangpur

Rangpur বুধবার রংপুরে র‌্যাবের পূর্ণাঙ্গ ব্যাটালিয়নের যাত্রা শুরু হয়েছে। র‌্যাব-১৩ নামে এ ব্যাটালিয়ন পরিচিত হবে।  র‌্যাব সদর দপ্তর জানায়, এতদিন যাবত র‌্যাব-৫ (রাজশাহী) রংপুর অঞ্চলের দেখভাল করতো।

বর্তমান ক্ষমতাসীন মহাজোট সরকার রংপুরের জন্য পৃথক ব্যাটালিয়ন অনুমোদন দেওয়ায় এই অঞ্চলের সন্ত্রাস, মাদক ও জঙ্গীদমনে র‌্যাবের ভূমিকা আরও জোরদার হবে, এমনটিই ভাবছেন সংশ্লিষ্টরা।

বুধবার র‌্যাব-১৩ রংপুর ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর লে. কর্নেল ইমরান হেলিকপ্টারযোগে রংপুরে আসেন।

এদিকে, রংপুর থেকে র‌্যাবের পূর্ণাঙ্গ নতুন ব্যাটালিয়নের যাত্রা শুরু হওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে সচেতন মহলসহ রংপুরবাসী। স্থানীয় সচেতন মহল মনে করছেন, র‌্যাবের এ যাত্রা রংপুরের আইন-শৃঙ্খলা রক্ষা, নিরাপত্ত্বা ও সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিশিষ্ট সংগঠক ও আইনজীবী আবুল কালাম আজাদ রংপুর অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরণসহ সস্ত্রাস, মাদক ও মৌলবাদী শক্তির জঙ্গী তৎপরতা দমণে র‌্যাবের নতুন এ ব্যাটালিয়ন যথাযথ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

র‌্যাবের  লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক এটিএম হাবিবুর রহমান বলেন, নতুন ব্যাটালিয়ন চালু হবার কারণে র‌্যাবের কর্মদক্ষতা এবং সংশ্লিষ্ট অঞ্চলের মানুষের নিরাপত্তা বাড়বে।