নদীর পাড়ে মৃত মালিকের অপেক্ষায় কুকুর!

0
106

প্রভুভক্তিতে কুকুরের জুড়ি নেই। চীনের উহানের এক কুকুরের মালিক নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। ক্ষুধা-তৃষ্ণা ভুলে চারদিন কুকুরটি ওই নদীর উপরে সেতুতে বসে মালিকের জন্য অপেক্ষা করতে থাকে। চারদিন পর আত্মহত্যাকারী ওই মালিকের এক বন্ধু এসে কুকুরটিকে সেখান থেকে নিয়ে যান।

জানা যায়, কুকুরটিকে নিয়ে হাঁটতে বের হয়ে গত ৩০ মে এক ব্যক্তি ইউহানের ইয়াজি নদীতে লাফিয়ে আত্মহত্যা করেন। তারপর থেকে ওই নদীর ধারে সেতুর উপর ঠায় বসে কুকুরটি মালিকের জন্য অপেক্ষা করতে থাকে।

স্থানীয় এক পুলিশকর্মী কুকুরটির ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। এরপর ভাইরাল হয় এই কুকুরের ঘটনা। উহানের স্থানীয় সংবাদপত্রের মতে, খাবারের লোভ দেখিয়েও এই চারদিন কুকুরটিকে সেতুর উপর থেকে সরানো যায়নি।

পুলিশের সিসিটিভি ফুটেজে দেখা যায়, কুকুরটি তার মালিকের আত্মহত্যার ঘটনাটি দেখেছিল। উহানের প্রাণী সংরক্ষণ সমিতির একজন সদস্য ডু ফ্যান বলেন, কুকুরটি সেতু ছেড়ে কোথাও যেতে চায়নি। তার বিশ্বাস ছিল তার মালিক ফিরবে।

মিস্টার ঝু নামক এক ব্যক্তি কুকুরটির মালিকের বন্ধু। তিনি চারদিন পরে বহু প্রচেষ্টার পর কুকুরটিকে সেতু থেকে সরিয়ে নিয়ে যেতে সক্ষম হন। কুকুরটির দেখাশোনার সমস্ত দায়িত্বও তিনি নিজে নেন। সূত্র: ডেইলি মেইল

অর্থসূচক/এসএস/এএইচআর