করোনায় মারা গেলেন ইসলামী ব্যাংক হাসপাতালের চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

0
127

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। মারা যাওয়া চিকিৎসকের নাম ডা. শাখাওয়াত হোসেন। তিনি রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালের অ্যানেসথেশিয়া বিভাগে কনসালট্যান্ট ছিলেন।

আজ সোমবার (০৮ জুন) সকাল ৮টার দিকে রাজধানীর বাড্ডার এএমজেড স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে করোনায় দেশে ২১ চিকিৎসকের মৃত্যু হলো।

ইসলামী ব্যাংক হাসপাতালের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা এএসএম জাফর উল্লাহ গণমাধ্যমকে জানান, হাসপাতালে একজন রোগী দেখতে গিয়ে তিনি কোভিড ১৯-এ আক্রান্ত হন। টেস্টে পজিটিভ আসায় কয়েক দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ডা. শাখাওয়াতের ভগ্নিপতি সাইফুর রহমান জানান, কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়লে ২৯ মে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা হয় শাখাওয়াতকে। সেদিন থেকেই তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ছিলেন।

অবস্থার অবনতি হলে ৩ মে তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। আজ সকালে তার মৃত্যু হয়।

এদিকে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস-এফডিএসআরের তথ্যানুযায়ী, সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২১ চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আরও ৫ চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।

অর্থসূচক/কেএসআর