কুকুরের প্রতি এ কেমন নিষ্ঠুরতা!

0
129

ভারতে পশুর প্রতি নিষ্ঠুরতা বাড়ছে পাল্লা দিয়ে। উত্তর প্রদেশের ঔরঙ্গাবাদে চূড়ান্ত নৃশংসতার শিকার একটি কুকুর। কুকুরটিকে চেইন দিয়ে চলন্ত বাইকের পেছনে বেঁধে নিয়ে যাচ্ছে দুই আরোহী। কুকুরের আর্তনাদের সঙ্গে বাড়ছে তাদের উল্লাস।

মর্মান্তিক ঘটনাটি ঘটে ভারতের উত্তর প্রদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, কুকুরটির গলার বকলেসের সঙ্গে বাধা একটি চেইন। সেটি আটকান হয়েছে বাইকের পিছনের রডে। মহা আনন্দে বাইক চালিয়ে যাচ্ছে দুই আরোহী। পিছনে কুকুরটি যন্ত্রণায় চিৎকার করছে। আর তা উপভোগ করছে বাইকের আরোহী দুজন।

বাইকের পিছনের গাড়িতে থাকা কোন ব্যক্তি এই দৃশ্য ক্যামেরাবন্দী করেন। ঘটনাটি ভাইরাল হলে ওই দুই বাইক আরোহীকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে ভারতের প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিম্যাল অ্যাক্টে মামলা করা হয়েছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় ওঠে। পশুপ্রেমী সংগঠনের সদস্যরা ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এর কয়েকদিন আগে ভারতের কেরালায় একটি গর্ভবতী হাতিকে ফলের সঙ্গে বাজি খাওয়ালে মারা যায় হাতিটি। এছাড়া হিমাচল প্রদেশের বিলাসপুরে গর্ভবতী গরুকে খাবারের সঙ্গে বাজি খাওয়ানো হলে এর একদিকের চোয়াল উড়ে যায়। যদিও গরুটি মারা যায়নি। সূত্র: নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

অর্থসূচক/এসএস/এএইচআর