করোনায় আরও এক সাংবাদিকের মৃত্যু

0
93

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান (৫৪) মারা গেছেন। তিনি ডেইলি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস-এর কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

রবিবার (৭ জুন) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে নিয়ে যাওয়ার পরপরই মারা যান তিনি। মোনায়েম খান কক্সবাজার শহরের তারাবনিয়ার ছরা কবরস্থান রোডের মরহুম কানুনগো বদিউল আলমের জ্যেষ্ঠ ছেলে।

তিনি এর আগে ইংরেজি দৈনিক ডেইলি স্টার, নিউ এজ, ডেইলি সান পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এ ছাড়া তিনি কক্সবাজারের স্থানীয় পত্রিকা দৈনিক কক্সবাজার, আজকের দেশ-বিদেশ, দৈনিক বাঁকখালী, দৈনিক দৈনন্দিনসহ একাধিক পত্রিকায় নানা পদে দায়িত্বপালন করেছেন। তিনি সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র সিনিয়র সদস্য।

মোনায়েম খানের শ্যালক জানান, সাংবাদিক মোনায়েম খান মে মাস থেকে প্রচণ্ড জ্বরে ভুগছিলেন। ৩১ মে তার ও তার ছেলের নমুনা পরীক্ষা করতে দেওযা হয়। পরে দুজনেরই পজিটিভ আসে। ১ জুন রাতে মোনায়েম খানকে উখিয়া এসএআরআই আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টারে ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে ৩ জুন চমেক হাসপাতালে নেওয়া হয় তাকে। সর্বশেষ গতকাল দুপুরের দিকে তার অবস্থার অবনতি হওয়ায় চমেক হাসপাতালের আইসিউতে নেওয়ার ব্যবস্থা করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পরপরই তিনি মারা যান।

অর্থসূচক/এএইচআর