এখন থেকে করোনা পরীক্ষার নিবন্ধন করা যাবে অনলাইনে

নিজস্ব প্রতিবেদক

0
455

এখন থেকে স্বাস্থ্য অধিদপ্তর ও ব্র্যাক কর্তৃক পরিচালিত বুথগুলোতে সম্পূর্ণ বিনামূল্যে সেবা দেয়া হয়। করোনা পরীক্ষার নমুনা দেয়ার আগে অনলাইনে নিবন্ধন করতে হবে। এখন থেকে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে নিবন্ধনকৃত ব্যক্তিদের থেকে নমুনা সংগ্রহ করা হবে।

রোববার (৭ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও ব্র্যাক কর্তৃক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হয়। তাই কোন ধরণের অর্থ লেনদেন না করতেও অনুরোধ করা হলো। করোনাটেস্ট ডট ব্র্যাক ডট নেট (coronatest.brac.net) এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করে এলেই তার নমুনা সংগ্রহ করা হবে।

নিয়মিত ব্রিফিং এ ডা. নাসিমা সুলতানা গেল ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি নিয়ে বলেন, নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪৩জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনে। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৪২ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮৮ জনে। এদিকে আরও ৫৭৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১৩ হাজার ৯০৬ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৫, নারী ৭ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২৭ জন, চট্টগ্রামে আছেন ৮ জন, সিলেটে ২ জন, রাজশাহীতে ২ জন, ময়মনসিংহে ১ জন ও খুলনায় ১ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন মারা গেছেন।