অনলাইন নিবন্ধনের মাধ্যমে সংগ্রহ হবে করোনার নমুনা

নিজস্ব প্রতিবেদক

0
120

স্বাস্থ্য অধিদফতর ও ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হচ্ছে। এই বুথগুলোতে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে আহ্বান জানানো হয়েছে। এখন থেকে অনলাইন নিবন্ধনের মাধ্যমে করোনার নমুনা সংগ্রহ করা হবে। নিবন্ধনের লিংক: coronatest.brac.net।

আজ রোববার (০৭ জুন) দুপুরে করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নতুন তথ্য তুলে ধরে এসব জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনের শুরুতে তিনি বলেন, আরও দুটি নতুন ল্যাবরেটরিতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু হয়েছে। ল্যাবরেটরি দুটি হচ্ছে– রাজধানীর সিএসবিএফ হেলথ সেন্টার এবং গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল। দেশে এখন মোট ৫৫টি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

আজকের বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড ৪২ জনের মৃত্যু হয়েছে। এর আগে একদিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৮৮ জনে। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৭৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনের।

অর্থসূচক/কেএসআর