কামরানের অবস্থার অবনতি, আনা হচ্ছে সিএমএইচে

প্রতিনিধি

0
116

করোনা ভাইরাসে আক্রান্ত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় আনা হচ্ছে। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

আজ রোববার (০৭ জুন) তার শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। এর পরপরই তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। এরপর পরিবারের ইচ্ছায় তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কামরান সাহেবের অক্সিজেনের মাত্রা কমলেও এ মুহূর্তে আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়নি।

জানা গেছে, তার উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী কার্যালয় থেকে তাকে ঢাকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এজন্য একটি এয়ার অ্যাম্বুলেন্স আজ রোববার (০৭ জুন) সন্ধ্যায় সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছার কথা। সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে তাকে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

বদরউদ্দিন আহমদ কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু বলেন, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সিএমএইচ হাসপাতালে নেওয়া হচ্ছে। তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেই এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। আজকেই তাকে সিলেট থেকে ঢাকায় নেওয়া হবে।

শুক্রবার (০৫ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে বদর উদ্দিন আহমদ কামরানের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়।

এরপর তিনি সিলেট নগরীর ছড়ারপারের নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নেন। তবে এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শনিবার দুপুরে শহরের শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান বলেন, করোনার উপসর্গ ছাড়াও বদরউদ্দিন আহমদ কামরানের ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা রয়েছে। সিলেটে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে সিলেটে তার চিকিৎসা চলছিল। তবে তার পরিবারের সদস্যদের ইচ্ছায় তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর কথা বলা হয়।

অর্থসূচক/কেএসআর