করোনায় মৃত ৪২ জনের বিষয়ে যা জানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক

0
82

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪২ জন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪৩ জন। একদিনে করোনায় মৃতের সংখ্যা আজকেই সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৮৮৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৬৫ হাজার ৭৬৯ জন।

নতুন করে মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৭ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে ২১-৩০ বছরের মধ্যে ১ জন, ৩১-৪০ বছরের মধ্যে ৭ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৩ জন ও ৯১-১০০ বছরের মধ্যে ১ জন।

এলাকা বিশ্লেষণে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে জন ২, খুলনায় ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন।

এই ৪২ জনের মধ্যে হাসপাতালে ৩০ জন মারা যান এবং ১২ জন বাড়িতে মারা যান।

আজ রোববার (০৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিংয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৮৪২টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৬টি। ৫২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫৭৮ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন।

অর্থসূচক/কেএসআর