করোনা থেকে মুক্তি পেলেন পাকিস্তানি ক্রিকেটার

0
84

পাকিস্তানের ক্রিকেটে করোনার থাবা বেশ ভালোভাবেই পড়েছে। ইতিমধ্যে সাবেক দুই পাক ক্রিকেটার করোনার শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন। একই সঙ্গে প্রতিদিন পাকিস্তানে বাড়ছে কভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা। তবে এতো সব দুঃসংবাদের মাঝে এলো একটি স্বস্তির সংবাদ। সেটি হল করোনার সঙ্গে যুদ্ধ জয়ে করে ফিরেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার তৌফিক উমর।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমে তৌফিক নিজেই তাঁর করোনামুক্তির সংবাদটি নিশ্চিত করেছেন। করোনামুক্তির পর জানালেন নিজের অভিজ্ঞতার কথা। করোনা শনাক্ত হবার পর থেকে ১৪ দিন ধরে নিজেকে ঘরবন্দি করে রেখেছিলেন সাবেক এই ক্রিকেটার। সন্তানদের কাছে ঘেঁষতে দেননি। পরিবারের বয়স্ক সদস্যদের থেকেও নিজেকে দূরে রেখেছিলেন।

সাবেক এই পাক ক্রিকেটার বলেন, ‘আল্লাহ আমার প্রতি সদয় হয়েছেন। আমি এখন সম্পূর্ণ সুস্থ। আমি সকলের উদ্দেশে অনুরোধ করছি যে, নিজেদের খেয়াল রাখুন। কোভিড-১৯ সংক্রমণকে হালকাভাবে নেবেন না। রাস্তাঘাটে সর্বত্র সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন। আগে থেকে সুরক্ষামূলক ব্যবস্থা নিন।’

উমর বর্তমানে পাকিস্তানের জাতীয় জুনিয়র নির্বাচন কমিটির সদস্য। আটত্রিশ বছর বয়সি উমর পাকিস্তানের জাতীয় দলের হয়ে ৪৪টি টেস্ট ও ২২টি একদিনের ম্যাচ খেলেছেন।

উল্লেখ্য, গত ২৩ মে করোনায় আক্রান্ত হন তৌফিক ওমর। এরপরই চিকিৎসকের শরনাপন্ন হন তিনি। এর আগে করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তানের দু’জন প্রথম শ্রেণির ক্রিকেটারের মৃত্যু হয়। তারা হলেন- করাচির রাজু শেখ ও পোশোয়ারের জাফর সরফরাজ।

অর্থসূচক/এএইচআর