লিবিয়ায় মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

0
125

লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম কামাল হোসেন ওরফে হাজী কামাল (৫৫)।

গোপন সংবাদের ভিত্তিতে আজ সোমবার (১ জুন) সকালে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর গুলশান থানাধীন শাহজাদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

র‌্যাব সদর দফতরের মেজর রইসুল ইসলাম মনি গণমাধ্যমকে বলেন, সম্প্রতি লিবিয়ায় ২৬ জন বাংলাদেশি নিহতের ঘটনায় মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে গ্রেফতার করা হয়েছে।

তার কাছে থেকে পাচারকারী চক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও পাসপোর্ট জব্দ করা হয়েছে। র‌্যাব-৩ কার্যালয়, টিকাটুলিতে বিফ্রিং করে বিস্তারিত জানানো হবে বলেও তিনি জানান।

গত ২৮ মে লিবিয়ার সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করা হয়। এতে আহত হয় আরও ১১ জন।

বাংলাদেশিসহ ওই অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় টাকার জন্য জিম্মি করে রেখেছিল মানবপাচারকারী চক্র। এ নিয়ে এক পর্যায়ে ওই চক্রের সঙ্গে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী নিহত হয়। তারই প্রতিশোধ হিসেবে সেই মানবপাচারকারীর লোকজন এ হত্যাকাণ্ড ঘটায়।

অর্থসূচক/কেএসআর