সর্বকালের সেরা ফিল্ডার ডি ভিলিয়ার্স

0
111

ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ফিল্ডার ধরা হয় জন্টি রোডসকে। এই সাবেক প্রোটিয়া ক্রিকেটারই জানিয়েছেন, তাঁর চোখে স্বদেশী ডি ভিলিয়ার্সই সর্বকালের সেরা ফিল্ডার।

জিম্বাবুয়ের সাবেক পেসার পমি এমবাংওয়ার সঙ্গে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লাইভ আড্ডায় মেতেছিলেন রোডস। সেখানেই এমন মন্তব্য করেছেন তিনি।

এমবাংওয়ার প্রশ্ন ছিল তাঁর চোখে কে সর্বকালের সেরা ফিল্ডার? প্রশ্নের জবাবে রোডস জানান, ‘সর্বকালের সেরা ফিল্ডার? এবি ডি ভিলিয়ার্স। সে একজন উইকেটরক্ষক, সে স্লিপে দাঁড়ায়, সে মিড-অফ, লং-অনেও ফিল্ডিং করে। সে-ই সর্বকালের সেরা।’

মাঠের যেকোন জায়গায় দারুণ ফিল্ডিং করার সামর্থ্য রাখা আরেকজন ফিল্ডারের নাম জানিয়েছেন রোডস। এ প্রসঙ্গে রোডস বলেন, অ্যান্ড্রু সাইমন্ডস আমার দেখা প্রথম ক্রিকেটার যে কি-না মাঠের সবখানে ফিল্ডিং করতে পারত। যেহেতু তার হাতে জোর ছিল, সে বাউন্ডারিতে ফিল্ডিং করতে পারত। সাইমন্ডসের মতো বিশালদেহী একজন ফুল লেংথে ডাইভ দিত যা মোটেই সহজ ব্যাপার ছিল না।

বর্তমান ক্রিকেটারদের নিয়ে রোডস বলেন, ‘সুরেশ রায়নাকে আমার ভালো লাগত। কিন্তু আমার দেখা সেরা ফিল্ডার অবশ্যই এবি ডি ভিলিয়ার্স। (মাঠে) সে অনায়াসে নিজের অবস্থান পরিবর্তন করতে পারে। আমি মনে করি, বেন স্টোকসও গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে (ফিল্ডিং করে) থাকে।’

অর্থসূচক/এএইচআর