লকডাউন ভেঙ্গে পার্টি, করোনায় আক্রান্ত প্রিন্স

0
91

মহামারি করোনাকালে সামাজিক দূরত্বের কোন নিয়ম না মেনে বান্ধবীকে নিয়ে পার্টিতে অংশগ্রহণের পরদিন করোনায় আক্রান্ত হন বেলজিয়ামের এক প্রিন্স। বেলজিয়ামের বর্তমান রাজা ফিলিপের ভাইয়ের ছেলে প্রিন্স জোয়াসিম। তিনি সিংহাসনের নবম উত্তরাধিকারী। স্পেনের করডোবা শহরে গত মঙ্গলবার বান্ধবীসহ একটি পার্টিতে অংশ নেন জোয়াসিম।

ব্যবসার কাজে দুদিন আগে মাদ্রিদে যান প্রিন্স। এরপরই তিনি তার দীর্ঘদিনের বান্ধবীর শহর করডোবায় যান। লকডাউনের এই সময়ে তিনি বেলজিয়াম থেকে ১ হাজার ৫০ মাইল পথ পারি দেন। সেখানে পার্টিতে অংশ নেন প্রিন্স। এর পরদিনই তার শরীরে করোনা শনাক্ত হয়।

স্পেনের স্থানীয় পত্রিকা এল পেইস জানায়, বেলজিয়ামের রাজপরিবার সূত্র প্রিন্সের করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে। ওই পার্টিতে ২৭ জন অংশ নিয়েছিল বলেও জানায় পত্রিকাটি। পার্টিতে উপস্থিত সকলেই কোয়রেন্টাইনে রয়েছে। তবে প্রিন্স ওই পার্টিতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন নাকি তার আগেই সংক্রমিত হয়েছেন এ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

প্রিন্সের এক চাচা করোনা ভাইরাসে রাজ পরিবারের একজন সদস্যের সংক্রমিত হওয়ার বিষয়টি সংবাদমাধ্যমকে জানান। তিনি বলেন, কীভাবে জানি না, তবে করোনা ভাইরাস রাজ পরিবারে ঢুকেছে।

স্পেনের কর্তৃপক্ষ করোনার এই সংকটকালে প্রিন্সের পার্টিতে অংশ নেওয়াকে একেবারে দায়িত্বজ্ঞানহীন এবং ক্ষমার অযোগ্য বলে আখ্যায়িত করেছে। সূত্র: ডেইলি মেইল

অর্থসূচক/এসএস/এএইচআর