এক্সিম ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0
493
exim bank
এক্সিম ব্যাংক লোগো।

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক লিমিটেড  ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ  লভ্যাংশ।

আজ রোববার (৩১ মে) অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় আলোচিত বছরের নিরীক্ষিত প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর ওই লভ্যাংশ ঘোষণা করা হয়।

এক্সিম ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও অর্থনীতির গুরুত্বপূর্ণ খবরগুলো পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। এতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৬৫ পয়সা।

আলোচিত বছরে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ১১ টাকা ৩৭ পয়সা। আগের বছর এনওসিএফপিএস ছিল ঋণাত্মক।

exim bank
এক্সিম ব্যাংক লোগো।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৬৭ পয়সা; যা আগের বছরের ৩১ ডিসেম্বর ছিল ১৯ টাকা ৯৮ পয়সা।

আগামী ২৫ আগস্ট, মঙ্গলবার ডিজিটাল প্ল্যাটফরমে এক্সিম ব্যাংকের ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ জুন, বৃহস্পতিবার।