পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক

0
86

মাঝপথ থেকে ফেরানো হল মস্কোগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইট। দিল্লির বিমানবন্দর থেকে রওনা হয়েছিল ওই বিমানটি। পাইলটের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মাঝপথ থেকে ফিরে এসেছে ফ্লাইটটি।

আজ শনিবার (৩০ মে) দুপুর সাড়ে ১২টা নাগাদ ফ্লাইটটি দিল্লিতে ফিরে আসে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

করোনা ভাইরাস পরিস্থিতিতে ভারতে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে কিছু ফ্লাইট পরিচালিত হচ্ছে। প্লেন উড্ডয়নের পর পাইলটের কোভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়টি জানতে পারে এয়ারলাইনের গ্রাউন্ড টিম। এ পরিপ্রেক্ষিতে মাঝপথ থেকে প্লেনটি ফিরে আসে।

এয়ার ইন্ডিয়ার ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ওই এ৩২০ প্লেনটিতে কোনো যাত্রী ছিল না। বন্দে ভারত মিশন অনুযায়ী, মস্কোতে আটকে পড়া ভারতীয় নাগরিকদের আনতে প্লেনটি যাত্রা করে। উজবেকিস্তানের আকাশসীমায় পৌঁছানোর পর আমাদের গ্রাউন্ড টিম জানতে পারে, ওই প্লেনের পাইলটদের মধ্যে একজন কোভিড পজিটিভ। তাৎক্ষণিকভাবেই প্লেনটিকে ফিরে আসতে বলা হয়। শনিবার সাড়ে ১২টার দিকে সেটি দিল্লি ফিরে আসে।

ওই ফ্লাইটের ক্রুদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং মস্কো থেকে ভারতীয় নাগরিকদের আনার জন্য একটি প্লেন পাঠানো হবে বলে জানান এ কর্মকর্তা।

অর্থসূচক/কেএসআর