পাকিস্থানের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে ব্যবস্থা নেওয়ার অনুরোধ হানিফের
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে ব্যবস্থা নেওয়ার অনুরোধ হানিফের

Hanifজামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে নিয়ে পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গ্রহণ করায় তাদের প্রতি চরম ঘৃণা প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এই নিন্দা প্রস্তাব প্রত্যাখান করা না হলে আন্তর্জাতিক অঙ্গনে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ থেকে অনুরোধ জানানো হবে বলেও হুঁশিয়ার করে দেন তিনি।

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে বাংলাদেশ শ্রমিক লীগ আয়োজিত অবরোধ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাকিস্তাকে উদ্দেশ্য করে হানিফ বলেন,  আপনাদের যে সৈনিক (যুদ্ধাপোরাধের দায়ে অভিযুক্ত) এখনও বাংলাদেশে আছে যদি তাদের বাঁচাতে চান বা তাদের জন্য মায়া লাগে তবে তাদেরকে পাকিস্তানে নিয়ে যান।

বিএনপি- জামায়াত পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে মন্তব্য করে তাদেরও পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দেন তিনি।

কাদের মোল্লার রায় কার্যকর প্রসঙ্গে তিনি বলেন, কাদের মোল্লার রায় কার্যকরের মধ্যদিয়ে বাঙালী জাতি ৩০ লক্ষ শহীদের আত্নার অভিশাপ থেকে মুক্ত হলো। আর তাই এবারের বিজয় দিবস এক অনন্য মর্যাদা পেল।

বিএনপি মুক্তিযোদ্ধাদের দল বলে নিজেদের দাবি করলেও তারা যুদ্ধাপরাধীদেরকে বাঁচতে ও পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, সহিংসতা চালিয়ে আওয়ামী লীগের কাছ থেকে দাবি আদায় করা যাবে না। আলোচনার মাধ্যমেই সমাধানের পথ খুঁজতে হবে। ধংসাত্বক কর্মকান্ড চালিয়ে দাবি আদায় করা যাবে না।

যুদ্ধাপরাধীদের পক্ষে থাকার কারনে তাদের সকল আন্দোলন ব্যর্থ হয়েছে বলেও দাবি করেন তিনি।

শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংগঠনের সাধারণ-সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে শ্রমিক লীগের একটি বিক্ষোভ মিছিল কারওয়ানবাজারের ওয়াসা ভবন থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এমআইকে/এএস

এই বিভাগের আরো সংবাদ