বিরক্ত আন্দ্রে রাসেল

0
67

কয়েকদিন আগেই জ্যামাইকা তালাওয়াস ছেড়ে সেন্ট লুসিয়া জুকসে নাম লেখান ক্রিস গেইল। তিন বছরের চুক্তি থাকলেও এক মৌসুম পরই দল-বদলের সিদ্ধান্ত নেন এই ক্যারিবিয়ান। এবার আন্দ্রে রাসেলও জানালেন, ২০২০ সিপিএল মৌসুমের পর জ্যামাইকার হয়ে আর খেলবেন না। সেই সঙ্গে তালাওয়াসকে সবচেয়ে অদ্ভুত ফ্র্যাঞ্চাইজি বলে আখ্যায়িত করেছেন এই অলরাউন্ডার।

টি-টোয়েন্টির ফেরিওয়ালা রাসেল। সারা বছরই বিশ্বের বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ান তিনি। যে কারণে আইপিএল, বিপিএলসহ সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ওঠা-বসা আছে এই অলরাউন্ডারের। কিন্তু জ্যামাইকার মতো অপেশাদার ফ্র্যাঞ্চাইজি তিনি বিশ্বের কোথাও দেখেননি, এমনটা মন্তব্য করেছেন রাসেল। ২০১৮ সালে রাসেলকে অধিনায়ক হিসেবে দলে ভেড়ায় জ্যামাইকা। তাঁর অধীনে প্রথম মৌসুমে মাঝামাঝি পারফর্ম করলেও গেল বছর টেবিলের তলানী থেকে আসর শেষ করে দলটি। এমন ভরাডুবির জন্য রাসেল দায়ী করছেন ফ্র্যাঞ্চাইজিকে। অপেশাদারিত্ব ও যোগাযোগহীনতার কারণে ফ্র্যাঞ্চাইজির প্রত্যক্ষ সমালোচনা করেছেন এই হার্ড হিটার।

রাসেল বলেন, আমি এমন একজন খেলোয়াড় যে জয়ের জন্য মাঠে নামি। ১৩টা টি-টোয়েন্টি আসর জিতেছি। যদি আমি কাউকে উঠানোর চেষ্টা করি এর মানে আমি তাকে বিশ্বাস করছি। কিন্তু জ্যামাইকা আমার কথা শুনেনি। ড্রাফটের আগের দিন যোগাযোগ করার চেষ্টা করলেও তারা কোনও উত্তর দেয়নি। ২০১৮ তে আমরা মাঝামাঝি রকমের ফলাফল করি, কিন্তু এবার তো একদম ভরাডুবি হয়েছে। এখন পর্যন্ত যতগুলো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছি সবচেয়ে অদ্ভুত দল এটি। তাদেরই তো আমার সঙ্গে যোগাযোগ করার কথা। উল্টো আমিই করেছি।

২০১৯ মৌসুমে চোটের কারণে পুরো সিপিএল খেলতে পারেননি রাসেল। ৫ ম্যাচ করেছেন মাত্র ৯৯ রান নিয়েছেন ৬ উইকেট। তিনি ছাড়া গেইলের মতো বড় তারকা দলে থাকা সত্ত্বেও শেষ চারে খেলতে পারেনি জ্যামাইকা।

অর্থসূচক/এএইচআর