গাড়ির ছাদে কুকুর বসিয়ে যাচ্ছেন চিকিৎসকের কাছে

0
93

ব্যস্ত রাস্তায় চলন্ত গাড়ির ছাদে বসে আছে একটি কালো কুকুর। গাড়ি জোরে চললে কুকুরটি নিচে পড়ে যেতে পারে। কিংবা লাফ দিতে পারে ব্যস্ত রাস্তায় ঘটতে পারে অঘটন। তবে তেমন কিছু ঘটেনি। বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে এই ঘটনা জানা যায়।

চীনের সিচুয়ান প্রদেশের এই ঘটনা ঘটেছে। আর রাস্তায় গাড়িতে এমন বিপজ্জনকভাবে একটি কুকুরকে নিয়ে যাওয়ার ঘটনা চোখে পড়ে পথচারীদের। পুলিশে খবর দেয় তারা। খবর পেয়েই পুলিশ গাড়িটিকে আটকে দেয়। কুকুরকে গাড়ির ছাদে বসিয়ে নিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করা হলে কুকুরের মালিক বলেন, গাড়িতে সেদিন প্রচুর জিনিস থাকায় কুকুরটিকে ছাদে বসিয়ে বেরিয়েছিলেন। পশু চিকিৎসকের কাছে কুকুরটিকে নিয়ে যাওয়া হচ্ছিল।

কুকুরটি ছাদ থেকে পড়ে গেলে অঘটন ঘটতে পারত- পুলিশের এমন কথার উত্তরে তিনি দাবি করেন, কুকুরটি প্রশিক্ষণপ্রাপ্ত। কাজেই পড়ে যাওয়ার কোনও সম্ভাবনা ছিল না। তবে পোষা কুকুরের জন্য ঝুঁকিপূর্ণ এই কাজটি করা তার উচিত হয়নি বলেও অনুতাপ করেন ওই কুকুরের মালিক।

সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত কুকুরের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়। কিন্তু কুকুর নিয়ে এভাবে রাস্তায় বের হওয়ায় ওই ব্যক্তির কোনও শাস্তি বা জরিমানা হয়েছে কিনা, তা জানা যায়নি।

অর্থসূচক/এসএস/এএইচআর