টিম বয় এবং ম্যাসাজম্যানদের পাশে পঞ্চপাণ্ডব

0
76

করোনা ভাইরাসের কারণে সমস্ত ক্রিকেটের ইভেন্ট অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করা হয়েছে। ফলে আয় সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেতনের আওতা বহীর্ভূত টিম বয়, ম্যাসেজ ম্যাসাজম্যানদের। তাদের এমন সংকটময় অবস্থায় এগিয়ে এলেন বাংলাদেশ জাতীয় দলের পঞ্চপাণ্ডব।

মাশরাফি মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ মিলে ৫০টি বয় এবং ম্যাসেজ পুরুষদের সহায়তা দেওয়ার জন্য প্রত্যেকে এক লাখ টাকা করে মোট পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছে।

পঞ্চপাণ্ডবের এক পাণ্ডব বলেন, আমরা পাঁচ জন মিলে ৫০ জন টিম বয় এবং ম্যাসাজম্যানদের সহায়তায় ক্ষুদ্র পরিসরে সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি। সবাই আমরা এক লাখ টাকা করে দিচ্ছি। যেহেতু এখন কোনও খেলা নেই তাই তাদের উপার্জনের কোনও উপায় নেই।

প্রাইম ব্যাংকের টিম বয় দেলোয়ার হোসেন সেন্টু টিম বয়েজের পক্ষ থেকে সবার পক্ষ থেকে বিষয়টি দেখছেন। তিনি সাংবাদিকদের বলেন, আমরা ঘরোয়া লিগে কাজ করি। সব ধরণের খেলাধুলা এখন বন্ধ রয়েছে। সুতরাং আমরা মুশফিক ভাই, তামিম ভাইয়ের কাছে সাহায্য চেয়েছিলাম। তারা বলেছিল যে তারা এটি দেখবে। তারপরে তারা আমাদের অর্থ সাহায্য করেছে। আমরা আছি। বিসিবির চুক্তিতে নয়, বোর্ডের কাছ থেকে আমরা এখনও কোনও সহায়তা পাইনি।

করোন ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় শুরু থেকেই বেশ অগ্রগামী বাংলাদেশের ক্রিকেটাররা। কেউ কেউ নিজেরাই সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে আছেন, আবার কেউ কেউ দলগতভাবে এগিয়ে আসছেন সাহায্যের হাত বাড়িয়ে।

অর্থসূচক/এএইচআর