প্রথম আলোয় করোনার হানা, প্রধান কার্যালয় বন্ধ

অর্থসূচক ডেস্ক

0
78

করোনাভাইরাসে আক্রমণে বন্ধ হয়ে গেল দেশের সর্বাধিক প্রচারিত সংবাদপত্র প্রথম আলোর প্রধান কার্যালয়। প্রতিষ্ঠানটির একজন জ্যেষ্ঠ সংবাদকর্মীর করোনায় আক্রান্ত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে কর্তৃপক্ষ প্রধান কার্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার এই সিদ্ধান্ত নিয়েছে। তবে বিকল্প ব্যবস্থায় পত্রিকার প্রকাশনা চালু থাকবে।

জানা গেছে, কয়েকদিন আগে প্রথম আলোর ওই কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বেশ কিছুদিন ধরেই তিনি বাসাতেই আইসোলেশনে ছিলেন। আজ সোমবার (২০ এপ্রিল) তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ অবস্থায় পত্রিকাটির প্রধান কার্যালয় কার্যত বন্ধ রাখা হয়েছে। অনলাইন সংস্করণে একটি প্রতিবেদন প্রকাশের মাধ্যমে বিষয়টি জানিয়েছে পত্রিকাটি। মঙ্গলবার (২১ এপ্রিল) থেকে বিকল্প উপায়ে পত্রিকাটি প্রকাশিত হবে বলেও জানানো হয়েছে।

প্রতিবেদনে প্রথম আলো জানিয়েছে, চিকিৎসাসহ সব বিষয়ে প্রথম আলো ওই সংবাদকর্মী ও তার পরিবারের পাশে রয়েছে। এ অবস্থায় সোমবার থেকে পত্রিকাটির প্রায় শতভাগ কাজ বাসা থেকে সম্পন্ন করা হচ্ছে। প্রথম আলোর সাংবাদিক ও অন্য সব বিভাগের কর্মীরা বাসা থেকেই কাজ করছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম দিক থেকেই পত্রিকাটির সিংহভাগ কর্মী বাসায় বসে কাজ করে আসছিলেন।

করোনা দুর্যোগকালীন অবস্থায় প্রধান কার্যালয় কার্যত বন্ধ রেখে পত্রিকা ও অনলাইন প্রকাশনা অব্যাহত থাকবে বলে জানিয়েছে প্রথম আলো কর্তৃপক্ষ।

অর্থসূচক/কেএসআর