বড়দিনে হরতাল ও অবরোধ মুক্ত রাখার আহ্বান
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বড়দিনকে হরতাল-অবরোধ মুক্ত রাখার আহ্বান

বড়দিনখ্রিস্টান ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে হরতাল ও অবরোধের মতো কর্মসূচি না রাখার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে সংঠনের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

সম্মেলনে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও সংগঠনের প্রেসিডেন্ট অ্যা. প্রমোদ মানকিন বলেন, বড়দিন ২৫ ডিসেম্বর হলেও ২৪ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত চলে এর বিভিন্ন আনুষ্ঠানিকতা। বর্তমানে দেশে চলছে রাজনৈতিক অস্থিরতা। এ কারণে খ্রিষ্টান নাগরিকগণের মধ্যে দেখা দিয়েছে গভীর উৎকন্ঠা।

তিনি আরও বলেন, বড়দিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়রে লোকজন ঢাকা বা বিভিন্ন শহর থেকে গ্রামের বাড়িতে যান। সাধারণত ২০ তারিখ থেকেই তারা নিজ বাড়িতে যান এবং বড়দিন উৎযাপন শেষ করে নিজ নিজ কর্মস্থলে ফিরেন। বড়দিনের আগে পরে হরতাল বা অবরোধ থাকলে দেশের বাড়িতে অনুষ্ঠান উৎযাপন অনেকের জন্য কঠিন হয়ে যাবে।

এ সময় বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশানের পক্ষ থেকে চার দফা দাবি জানানো হয়। তার মধ্যে উল্লেখযোগ্য হলো বিরোধী দলসহ সকল রাজনৈতিক দলের প্রতি অনুরোধ জানিয়েছে, যেন আগামী ২৩ থেকে ২৭ ডিসেম্বর পযর্ন্ত কোনও প্রকার অবরোধ, হরতাল কর্মসূচি বা এমন কোন কর্মসূচী দেয়া না হয় যার কারণে খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপনে বিঘœ ঘটে। তাছাড়া বড়দিনে বঙ্গভবনসহ রাজধানীর প্রধান সড়ক ও সড়কদ্বীপে আলোকসজ্জা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সংগঠনের মহাসচিব নির্মল রোজারিও‘র সভাপতিত্ত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের আর্য বিশপ হাউজের ভিকার জেনারেল ফাদার গ্যাব্রিয়াল কোরাইয়া, সংগঠনের সহসভাপতি সন্দীপ মন্ডল, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রানা দাস গুপ্ত প্রমুখ।

জেইউ/

 

 

এই বিভাগের আরো সংবাদ