পুঁজিবাজারে আসছে ইমপ্রেস নিউটেক্স কম্পোজিট টেক্সটাইল

0
107
IDLC-Impress
আইডিএলসি এবং ইমপ্রেস লিমিটেডের চু্ক্তি স্বাক্ষর
IDLC-Impress
আইডিএলসি এবং ইমপ্রেস লিমিটেডের চু্ক্তি স্বাক্ষর

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে ইমপ্রেস নিউটেক্স কম্পোজিট টেক্সটাইলস লিমিটেড (আইএনসিটিল) । প্রতিষ্ঠানটিকে বাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড। আইডিএলসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মূলধন বৃদ্ধি করার উদ্দেশ্যে তারা তালিকাভূক্তির জন্য আগ্রহ দেখাচ্ছে। এজন্য সম্প্রতি আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে ইমপ্রেস নিউটেক্স কম্পোজিট টেক্সটাইলস লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন, চিপ অপারেটিং কর্মকর্তারুবায়েত-ই-ফেরদৌস, আইডিএলসি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান, আইএনসিটিলের চেয়ারম্যান রিয়াজ আহমেদ খান, ব্যবস্থাপনা পরিচালক মো: আকরাম খান ও কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা মির সাজেদুল বাশারসহ প্রতিষ্ঠান দুটির উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন মির সাজেদুল বাশার ও মো: মনিরুজ্জামান।

জানা গেছে, ইমপ্রেস নিউটেক্স কম্পোজিট টেক্সটাইলস লিমিটেড ফ্লেগশিপ কোম্পানি অব ইমপ্রেস গ্রুপের একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটির ৩০ বছর যাবত পোষাক শিল্পের অভিজ্ঞতার কাজে লাগিয়ে ব্যবসা করে আসছে। কোম্পানিটি পোষাকের উৎপাদন থেকে শুরু করে এ খাতের বিভিন্ন ধরনের ব্যবসা করছে। তবে আইএনসিটিএল ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে তারাও দেশের অর্থনীতিতে বিভিন্নভাবে অবদান রাখছে।

অর্থসূচক/জিইউ/এসএ/এমআরবি