ফরিদপুরে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত

Faridpur

Faridpur ফরিদপুর থেকে ৬৮০৪ জন শ্রমিক এ বছর বিভিন্ন কাজে বিদেশে গমন করেছে। আর বিদেশের মাটিতে মৃত্যুবরণ করা ফরিদপুরের ৪৯ জন শ্রমিকের পরিবারকে দুই কোটি ২৪ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়েছে। বুধবার সকালে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক অভিবাসন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানানো হয়।

“অভিবাসীর অবদান, সমুন্নত দেশের মান” পতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন (উপ-সচীব)।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুর রশীদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক ষষ্টীপদ রায়, বেসরকারী উন্নয়ন সংস্থা এফডিএ’র নির্বাহী পরিচালক মোঃ আজহারুল ইসলাম, ইসলামী ব্যাংক লিমিটেডের ফরিদপুর শাখা প্রধান, এনজিও আভার নির্বাহী পরিচালক সুরেশ চন্দ্র হালদার, ভাইস প্রেসিডেন্ট মোঃ সিরাজুল আলম, এসডিসি’র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান প্রমুখ।

আলোচনাসভার পূর্বে বিদেশ গমনেচ্ছু কয়েকশত নারী পুরুষের একটি বিশাল র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বিদেশ গমনে বিভিন্ন সমস্যার উপর তথ্য চিত্র প্রদর্শন করা হয়।