করোনা ভাইরাস: ফাদারের কারণে ঝরল ৫৯ প্রাণ

0
43

করোনা আতঙ্কে কাঁপছে বিশ্ব। প্রতিদিন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে অসংখ্য মানুষ। করোনা ঠেকাতে বিশ্বনেতারা বিভিন্ন প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করছেন। বিজ্ঞানী-গবেষকদল এর প্রতিষেধক তৈরিতে ব্যস্ত। তবুও থামানো যাচ্ছে না এই মরণব্যাধিকে।

অথচ দক্ষিণ আফ্রিকার একজন খ্রিস্টান পাদ্রী করোনা ভাইরাস থেকে প্রাণে বাঁচতে ভক্তদের ডেটল খাওয়ার উপদেশ দিলেন। উপদেশ অনুযায়ী ডেটল খেয়ে ৫৯ ভক্ত প্রাণ হারান। ফাদারের এই কাণ্ড যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত নিউজ ওয়েবসাইট ইয়োরব্ল্যাকওয়ার্ল্ডডটনেট এ প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়, ফাদার রুফুস ফালা সম্প্রতি করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য তার ভক্তদের ডেটল খেতে দিয়েছিলেন। ভক্তদের গির্জার মধ্যে তিনি নিজেই এই জীবাণুনাশক পান করান। এ ঘটনায় ডেটল পানকারী ৫৯ জন মারা গেছে এবং মারাত্মক অসুস্থ হয়ে পড়েছে চারজন।।

পুলিশ জানিয়েছে, ওই ফাদারের অনুসারীরা ভেবেছিল ডেটল পান করলে তারা করোনা ভাইরাসে আক্রান্ত হবে না।

অবশ্য ফাদার রুফুস ফালা দাবি করেছেন, তিনি জানতেন ডেটল খাওয়া মারাত্মক ক্ষতিকর। কিন্তু সৃষ্টিকর্তা তাকে এটি খাওয়ার পরামর্শ দেওয়ায় তিনি নিজে সবার আগে ডেটল খেয়েছেন ।তবে তিনি কি পরিমাণ খেয়ে বেঁচে আছেন এবং তার ভক্তরা কতখানি খেয়ে মারা গেছেন তা জানা যায়নি। আফ্রিকার ৫৪টি দেশের মধ্যে এরই মধ্যে ৪০টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।

অর্থসূচক/এসএস/এএইচআর