করোনা ‘যোদ্ধাদের’ সাকিবের স্যালুট

0
17

করোনা তাণ্ডবে বিশ্বজুড়ে চলছে মৃত্যুর মিছিল। এই ভাইরাসের বাজে প্রভাব পড়েছে বাংলাদেশেও। দেশে করোনা ভাইরাসের সংক্রমণে এখন পর্যন্ত মারা গেছেন পাঁচজন। আর আক্রান্ত হয়েছেন ৩৯ জন।

এমন অবস্থায় দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক, নার্স, স্বেচ্ছাসেবককর্মী, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। এসব পেশার মানুষদের ‘স্যালুট’ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সেরা তারকা সাকিব আল হাসান।

গতকাল (২৪ মার্চ) ব্যক্তিগত ফেসবুক পেজে এ নিয়ে একটি পোস্ট করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে বছর চারেক আগের এক টেস্টে বেন স্টোকসকে আউট করার পর মাঠের মধ্যেই স্যালুট দিয়েছিলেন সাকিব। যেটি পরে পরিচিত পায় ‘সাকিবীয় স্যালুট’ হিসেবে। সেই ছবিটি ব্যবহার করে স্যালুট জানিয়ে তিনি পোস্টটি করেন।

সাকিব লিখেন, সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারী কর্মকর্তাদের যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন। আমরা তাদের সাহায্য করতে যা পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারবো। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।

এর আগে ২১ মার্চ যুক্তরাষ্ট্রে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে স্বেচ্ছায় আইসোলেশনে যান সাবেক এই বিশ্বসেরা অল-রাউন্ডার। একটি ভিডিও বার্তায় দেশের মানুষকে করোনার সংক্রমণ থেকে রক্ষা পাবার উপায় বাৎলে দিয়েছিলেন তিনি।

অর্থসূচক/এএইচআর