মোদীকে ক্ষমা করবে না আমেথি : প্রিয়াঙ্কা

0
85

INDIA-ELECTIONশেষ হতে চলেছে বিশ্বের সবচেয়ে বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারতের লোকসভা নির্বাচন। কিন্ত কাদা ছোড়াছুড়ির প্রতিযোগিতা যেন কমছে না। সেই পর্বে এবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা নরেন্দ্র মোদীকে বিঁধেছেন সোনিয়া তনয়া প্রিয়াঙ্কা। গান্ধী পরিবারকে কাঠগড়ায় তোলার হুমকির জবাবে আমেথিতে মোদীর দিকে আঙ্গুল তুলে তিনি বলেন, তাঁর বাবা রাজীব গান্ধী শহীদ হয়েছেন। তাঁকে অপমান করার জন্য মোদীকে কোনোভাবেই ক্ষমা করবে না আমেথিবাসী। খবর হিন্দুস্থান টাইমসের।

এদিকে, উত্তর প্রদেশের আমেথি এবং রাযবেরলি থেকে ভাই রাহুল গান্ধী এবং মা সোনিয়া গান্ধীর জন্য নির্বাচনী প্রচার চালানোর পর বারানসিতে এবার মোদীর বিরুদ্ধে কঠোর প্রচার চালাতে পারেন প্রিয়াঙ্কা ।যদিও ১২ মের আগে পবিত্র এই নগরী পরিদর্শন করবেন বলে গুজব ওঠেছিল। কিন্তু সেই ব্যাপারে এখনো নিশ্চিত করে জানান নি তিনি।

প্রসঙ্গত, বারানসি থেকে দুই আসনের মধ্যে একটিতে বিজেপির হয়ে নিজেই লড়ছেন এই নেতা নরেন্দ্র মোদি। অন্যদিকে গুজরাটের বাদোদারা থেকে লড়ছেন তিনি। এছাড়া কংগ্রেসের অজয় রায় ও আম আদমি পার্টি প্রধান কেজরিওয়ালও বারানসি থেকে চ্যালেঞ্জ করেছেন মোদীর বিরুদ্ধে।

সোমবার আমেথিতে নির্বাচনী প্রচার চালিয়েছেন নরেন্দ্র মোদী। এ সময় তিনি বলেন, আমেথির অনুন্নয়নের অভিযোগে কাঠগড়ায় তোলা হবে গান্ধী পরিবারকে। গত ৪০ বছর ধরে আমেথিকে অবহেলা করেছে কংগ্রেস।

প্রচারের সময় তার আক্রমনের হাত থেকে ছাড় পাননি রাজী্ব গান্ধীও। প্রিয়াঙ্কা গান্ধী বলেনছেন, তাঁর বাবা রাজীব গান্ধী শহীদ। তাঁকে অপমান করার জন্য আমেথি মোদীকে ক্ষমা করবে না। বারাণসি ও বাদোদারায় কংগ্রেসের বড় নেতারা প্রচারে যাননি। রায়বরেলিতে যাননি বিজেপির হেভিওয়েটরা। অঘোষিত রীতি ভাঙলেন নরেন্দ্র মোদী। রাহুল গান্ধীর কেন্দ্র আমেথিতে গেলেন বিজেপির প্রধানমন্ত্রীপদপ্রার্থী। আমেথিতে উন্নয়ন হয়নি বলেও অভিযোগ করলেন মোদী।

এস রহমান/