দেশে হোম কোয়ারেন্টাইনে ২ হাজার ৩১৪ জন: আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক

0
76
আইইডিসিআর এর প্রেস ব্রিফিং-ফাইল ফটো

প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তার রোধে গোটা বাংলাদেশে ২ হাজার ৩১৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

আজ রোববার (১৫ মার্চ) রাজধানীর মহাখালীর আইইডিসিআর-এর কার্যালয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় ২০ জনের নমুন পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩১ জনের। দেশে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মোট ২ হাজার ৩১৪ জন।

ডা. সেব্রিনা ফ্লোরা এসময় বলেন, করোনা নিয়ে আমাদের আর আপোষ করলে চলবে না। অবশ্যই বিষয়টি নিয়ে সবাইকে অনেক সতর্ক থাকতে হবে।

এর আগে গত ৮ মার্চ (রোববার) আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা দেশে তিনজন করোনা রোগী সনাক্ত হওয়ার কথা জানান। এদেরকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে। সুস্থ হওয়ার পর ইতোমধ্যে দুইজনকে ছেড়ে দেওয়া হয়েছে। অন্যজনকেও খুব শিগগির হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

গতকাল শনিবার (১৪ মার্চ) রাতে মিন্টো রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নতুন দু’জন করোনা আক্রান্ত রোগী পাওয়ার তথ্য জানিয়ে বলেন, আমরা আরও দুইজন রোগী পেয়েছি। এখন আমরা সেই দুইজনকে নিয়ে এসেছি এবং হাসপাতালে রেখেছি। যা যা চিকিৎসা দেওয়া দরকার সেটা শুরু করেছি।

অর্থসূচক/এনএম/কেএসআর