অপহরণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন: হাছান মাহমুদ

0
103
hasan mahmud

hasan mahmudআন্দোলনে ব্যর্থ হয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে বিএনপি-জামায়াত সারা দেশে হত্যা-গুম চালাচ্ছে। গত কয়েক মাসে যতগুলো লোককে হত্যা করা হয়েছে তারা সবাই আওয়ামী লীগের নেতা-কর্মী। এর বিরুদ্ধে ১৪ দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এ কথা বলেন।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশে-বিদেশে সরকারের অর্জনকে ম্লান করার জন্য পরিকল্পিত ষড়যন্ত্র করছে বিএনপি। এই সরকারকে সরানোর জন্য যত ষড়যন্ত্রই করা হোক না কেন ৫ বছর মেয়াদ পূর্ণ করেই সংবিধান অনুযায়ী আবারও নির্বাচন দেবে সরকার।

বিএনপির গণ-অনশন ও খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, নেতা-কর্মীরা সারা দিন না খেয়ে অনশন করেছেন। আর তিনি (খালেদা জিয়া) দুপুরে খেয়ে বিকেল ৪টায় অনশনে যোগ দেন।

খালেদা জিয়ার উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, আপনি জনগণকে ধোঁকা দিয়েছেন, তা সবাই বুঝতে পেরেছে।

তিনি বলেন, বিএনপি বাংলাদেশে যে নৈরাজ্য চালিয়েছে তার জন্য জাতির কাছে ক্ষমা না চাইলে, জামায়াতের সঙ্গ ত্যাগ না করলে এবং ভুয়া জন্মদিন প্রত্যাহার না করলে নির্বাচন বিষয়ে কোনো সংলাপ সম্ভব নয়। দেশকে কিভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে কেবল সংলাপ করা যায়।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর জাসদের সভাপতি মীর হোসেন আক্তার, জাসদ নেতা কামরুল ইসলাম, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী প্রমুখ।

 

এসএসআর