হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

হার দিয়ে ওয়ানডে বিশ্বকাপ শুরু করল বাংলাদেশ নারী দল। ডুনেডিনে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে ৩২ রানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। অসাধারণ বোলিং প্রদর্শনীতে আগে ব্যাটিং করা প্রোটিয়া নারীদের ৪৯.৫ ওভারে ২০৭ রানে অলআউট করে বাংলাদেশ। যদিও ব্যাটিং ব্যর্থতায় সেই লক্ষ্য তাড়া করতে পারেনি তারা।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের সূচনা ভালোভাবেই করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৬৯ রান করে তারা। শামিমা সুলতানা ও শারমিন আক্তারের জুটি ভাঙেন আয়াবঙ্গা খাকা। ২৭ রান করা শামিমাকে বোল্ড করেন তিনি।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় বাংলাদেশ। ইনিংস সর্বোচ্চ ৩৪ রান এসেছে আরেক ওপেনার শারমিনের ব্যাটে। ১১৩ রানে ছয় উইকেট হারানো দলটিকে অবশ্য পুনরায় পথ দেখানোর চেষ্টা করেছিলেন অধিনায়ক জ্যোতি ও রিতু মনি। কিন্তু তাদের ৫৩ রানের জুটি দল জেতাতে পারেনি। জ্যোতির ব্যাটে আসে ২৯ রান ও রিতুর ব্যাটে আসে ২৭ রান। এই চার ব্যাটার ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল রুমানা আহমেদ (২১)।

বাংলাদেশের ইনিংস থামে ৪৯.৩ ওভারে, ১৭৫ রানে। প্রোটিয়াদের হয়ে ৩২ রান খরচায় চার উইকেট নেন খাকা।

এর আগে লরা উলভার্ডটের ৪১, মারিজান ক্যাপের ৪২ ও ক্লো ট্রিওনের ৩৯ রানে লড়াই করার মতো পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের হয়ে ফারিহা তৃষ্ণা তিন এবং জাহানারা আলম ও রিতু দুটি করে উইকেট নেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.