একনেক সভায় অনুমোদন পায়নি টেলিটকের প্রকল্প

0
84

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় আজ মোট ১০টি প্রকল্প উত্থাপন করা হয়। এর মধ্যে ৯টি প্রকল্পের অনুমোদন দেয়া হলেও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের গ্রাম পর্যায়ে টেলিটক নেটওয়ার্ক সম্প্রসারণ, ট্রানজিট সেবা প্রদান ও এর আধুনিকায়ন সংক্রান্ত প্রকল্পটির অনুমোদন দেয়া হয়নি।

এই প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রী প্রকল্পটির সম্ভাব্যতা যাচাই করে পুনরায় একনেক সভায় নিয়ে আসতে বলেছেন।

আজ মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শেখ হাসিনা এ নির্দেশনা দেন। সভা শেষে পরিকল্পনা কমিশনের সচিব মো. নূরুল আমিন সাংবাদিকদের বিষয়টি জানান।

প্রধানমন্ত্রী রাষ্ট্রায়াত্ত মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান টেলিটকের কার্যক্রম আরও দক্ষতার সাথে করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, টেলিটকের কার্যক্রম আরও দক্ষতার সাথে যেন করে এবং এই প্রকল্পের আওতায় কোথায় কোথায় টাওয়ার বসবে, সেগুলো আরও যাচাই করার জন্য বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি প্রকল্পটির সম্ভাব্যতা যাচাইয়ের জন্য নির্দেশনা দিয়েছেন। তৃতীয় পক্ষ দিয়ে এই সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বলেছেন। তারা নিজেরা করলে হবে না।

আজ একনেক সভায় ২ হাজার ৪২২ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে সরকারি অর্থায়ন ২ হাজার ১০৮ কোটি ৪৫ লাখ টাকা। সংস্থার নিজস্ব অর্থায়ন ৩১৩ কোটি ৮২ লাখ টাকা।পাস হওয়া প্রকল্পগুলোর নতুন ৫টি প্রকল্প এবং ৪টি সংশোধিত প্রকল্প পাস হয়।

অর্থসূচক/এমআরএম/কেএসআর