ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

0
96

রাওয়ালপিন্ডি টেস্ট পাকিস্তানের বিপক্ষে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। ম্যাচের চতুর্থ দিন দেড় ঘণ্টাও পাড়ি দিতে পারেনি বাংলাদেশ। এই হারের ফলে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে আজহার আলীর দল।

আগের ৬ উইকেটে ১২৬ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ প্রথম ওভারেই হারায় অধিনায়ক মুমিনুল হককে। তিনি শাহিন শাহ আফ্রিদির বল ফ্লিক করতে গিয়ে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন। পাকিস্তানের ফিল্ডারদের জোরালো আবেদনে শুরুতেই সাড়া দিয়েছিলেন আম্পায়ার।

এরপর মুমিনুল রিভিউ নেন। যদিও থার্ড আম্পায়ার তাঁকে আউট ঘোষণা দেন রিপ্লে দেখে। ৯৩ বলে পাঁচ চারে ৪১ রান করে ফেরেন মুমিনুল। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান রুবেল হোসেনও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি মোহাম্মদ আব্বাসের ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ হয়ে আউট হন।

লিটন দাস আউট হয়েছেন ইয়াসির শাহকে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হয়ে। আম্পায়ার জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন আজহার আলি। রিভিউয়ে দেখা যায় বল স্টাম্প স্পর্শ করেছে। ফলে আউট দেন থার্ড আম্পায়ার। শেষ দিকে আবু জায়েদ রাহি সেই ইয়াসির শাহর বলেই স্লিপে ক্যাচ দিয়ে ফিরলে বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ১৬৮ রানে। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে পাকিস্তান অল আউট হয়েছিল ৪৪৫ রান করে।

অর্থসূচক/এএইচআর