দিনের শুরুতেই আঘাত আবু জায়েদের

স্পোর্টস ডেস্ক

0
98

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করছে পকিস্তান। দিনের দ্বিতীয় ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন পেসার আবু জায়েদ রাহি। তার বলে ‘ডাক’ মেরে ফিরেছেন আবিদ আলী। পাকিস্তানের দলীয় রান তখন ২।

ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের দ্বিতীয় বলেই সফল হন আবু জায়েদ। উইকেটরক্ষক লিটন দাশের ক্যাচে শূন্য রানে আবিদকে ফেরানে এই ডানহাতি।

এর আগে পাকিস্তান সফরে আলোচিত সিরিজের প্রথম টেস্টে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম দিন ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করতে পারে দলটি। দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন মোহাম্মদ মিঠুন। একমাত্র ব্যাটসম্যান হিসেবে পেয়েছেন ফিফটির দেখা। এরপরই প্রথম দিনের সমাপ্তি ঘটে।

মিঠুন ১৪০ বলে সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৪৪ রান।

পাকিস্তানি বোলারদের মধ্যে ৪ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। দুটি করে উইকেট ভাগ করে নেন মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল। এক উইকেট পান নাসিম শাহ।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই লড়াইয়ে প্রথম দিনে থেকে দাপট পাকিস্তানেরই। সবুজে ছোঁয়া রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের উইকেটে পেস বোলারদের দিয়েই বাংলাদেশকে কাবু করে পাকিস্তান।

তবে এবার বল হাতে জবাব দেওয়ার পালা টাইগার বোলারদের।

সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ ১ম ইনিংস: ৮২.৫ ওভারে ২৩৩/১০ (তামিম ৩, সাইফ ০, শান্ত ৪৪, মুমিনুল ৩০, মাহমুদউল্লাহ ২৫, মিঠুন ৬৩, লিটন ৩৩, তাইজুল ২৪, রুবেল ১, আবু জায়েদ ০, ইবাদত ০*; আফ্রিদি ৪/৫৩, আব্বাস ২/১৯, নাসিম ১/৬১ ও হারিস ২/১১)।

অর্থসূচক/কেএসআর