একই দিনে ৩ সেঞ্চুরি

0
176

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) খেলায় পূর্বাঞ্চলের বিপক্ষে একই দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন দক্ষিণাঞ্চলের তিন ক্রিকেটার। এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসানের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ছয় উইকেটে ৪৪৩ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণাঞ্চলের। দলীয় ১৬ রানের মধ্যে তিন উইকেট হারানোর পর ৬১ রানে চতুর্থ উইকেট হারায় দলটি। রেজাউর রহমানের বোলিং তোপে একে একে ফিরে যান শাহরিয়ার নাফিস (১), ফাজলে মাহমুদ (১২) ও শামসুর রহমান (০)।

এরপর আল আমিনকে (১৮) ফেরান সাকলাইন সজীব। ওপেনার বিজয়ের সঙ্গে এরপর হাল ধরেন সোহান। বিজয়-সোহান মিলে ১৯০ রানের জুটি গড়েন। ১৪টি চার ও চারটি ছক্কায় ১২৯ রানে রানআউট হয়ে ফিরে যান বিজয়। সেঞ্চুরি তুলে নেন সোহানও। বিজয় ফেরার পর সোহানের সঙ্গে যোগ দেন মেহেদী হাসান। এই অলরাউন্ডার তুলে নেন আগ্রাসী সেঞ্চুরি। ৭৫ বলে দশটি চার ও সাতটি ছক্কায় সেঞ্চুরির দেখা পান মেহেদী।

সেঞ্চুরির পর হাসান মাহমুদের বলে বোল্ড হয়ে ফেরেন মেহেদী। ফেরার আগে করেন দশটি চার ও আটটি ছক্কায় ৮৫ বলে ১১২ রান। সোহানের সঙ্গে মেহেদীর জুটি দলের রানের খাতায় যোগ করে ১৭৫ রান। দিনশেষে ১৯টি চার ও তিনটি ছক্কায় ১৫৫ রানে অপরাজিত থাকেন সোহান। তাঁর সঙ্গে ৯* রানে ব্যাটিংয়ে আছেন ফরহাদ।

অর্থসূচক/এএইচআর